Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

Citizen Charter

 

পটুয়াখালী গণপূর্ত বিভাগ এর সিটিজেন চার্টার বা নাগরিক সেবা ব্যবস্থা

 

 

*গণপূর্ত অধিদপ্তরের সেবা কার্যক্রমের লক্ষ্য বা কর্মসূচীঃ

 

ক্রঃ নং

সেবার প্রকৃতি

সেবা প্রদানের সময়সীমা

মন্তব্য

দরজা/জানালার কাঁচ পরিবর্তনসহ সঠিকভাবে খোলা ও বন্ধের ব্যবস্থাকরণ

১-২ দিন

অভিযোগ প্রাপ্তির পর সংশ্লিষ্ট দপ্তর ব্যবস্থা গ্রহণ করে থাকে।

দরজা/জানালায় বড় ধরণের মেরামত অথবা পরিবর্তনকরণ

১-৭ দিন

কাজের প্রকৃতি এবং প্রয়োজনীয়তা হিসাবে গুরুত্ব দেয়া হয়।

পানির কল, পুশ শাওয়ার, কমোড / প্যান এর ফ্ল্যাশ পদ্ধতি সচল করা সহ টয়লেট পানি রোধক করণ

১-২ দিন

১-৩ মাসের মজুদ মালামাল থেকে পানি সরবরাহ/পয়ঃ ব্যবস্থা/পানি নিরোধক জরুরী কাজ সম্পন্ন করা হয়।

ছাদের যথাযথ পানি নিষ্কাশন ও পানির ট্যাংক এর ছিদ্র বন্ধ করাসহ পানির অপচয় রোধকরণ

১-৩ দিন

স্যানিটারী ও প্লাম্বিং ব্যবস্থা চালু রাখা যথাঃ প্যান, কমোড, বেসিন, পানির পাইপ, নিষ্কাশন পাইপ, পানির মোটর মেরামত/পরিবর্তন ইত্যাদি

১-৩ দিন

স্টকে বেসিন, প্যান বা মোটর ইত্যাদি মজুদ রেখে স্বল্পতম সময়ে প্রতিস্থাপন করা হয়।

বৈদ্যুতিক সুইচ, সার্কিট ব্রেকার চালু রাখা

১-৩ দিন

মজুদ থেকে বৈদ্যুতিক জরুরী মেরামত কাজ সম্পন্ন করা হয়।

বৈদ্যুতিক ফ্যান মেরামত/পরিবর্তন

১-৭ দিন

বড় ধরণের মেরামত প্রয়োজন হলে স্টকে থাকলে অন্য ফ্যান দ্বারা প্রতিস্থাপনের চেষ্টা করা হয়।

স্বাভাবিক পূর্ত ও বৈদ্যুতিক কাজে রংসহ সার্বিক মেরামত

--

প্রতি ৩ বছর অন্তর সম্পাদন করা হয়।